সিদ্ধিরগঞ্জে পরিবহনশ্রমিকদের ধর্মঘট চলছে

ধর্মঘটের কারণে ঢাকা-চট্টগ্রামসহ আশপাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ছবি: প্রথম আলো
ধর্মঘটের কারণে ঢাকা-চট্টগ্রামসহ আশপাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ছবি: প্রথম আলো

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিবহনশ্রমিকেরা সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে ধর্মঘট পালন করছেন। নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে তাঁদের এই ধর্মঘট চলছে। এ কারণে বুধবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রামসহ আশপাশের সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। কোথাও ভাঙচুর বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল সাতটা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পরিবহনশ্রমিকেরা সড়কে অবস্থান নেন। পরে তাঁরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ডে গাড়ি চলাচল বন্ধ করে দেন। যানবাহন থেকে চালকদের নামিয়ে দেওয়া হয়। পরিবহনশ্রমিকেরা মহাসড়কে এলোমেলোভাবে গাড়ি রেখে দেন।

পরিবহনশ্রমিকদের ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছে যাত্রীরা। গণপরিবহনের চলাচল বন্ধ থাকায় অনেককে পায়ে হেঁটে যেতে দেখা গেছে।

কুমিল্লাগামী আনোয়ার হোসেন বলেন, ‘পূর্ব ঘোষণা ছাড়া পরিবহনশ্রমিকদের এই ধর্মঘটের কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে। জরুরি কাজে আমার কুমিল্লা যাওয়া প্রয়োজন, কিন্তু যেতে পারছি না। আমার মতো আরও অনেক যাত্রীও আটকে আছে।’

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক মোল্যা তাসলিম হোসেন প্রথম আলোকে বলেন, নতুন পরিবহন আইন বাতিলের দাবিতে পরিবহনশ্রমিকদের ধর্মঘটের কারণে সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে কোনো গাড়ি ছেড়ে আসছে না। ঢাকায় কোনো গাড়ি ঢুকতেও দিচ্ছেন না পরিবহনশ্রমিকেরা। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। কোথাও ভাঙচুর বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।