ধর্ষণের শিকার গৃহবধূর পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগ

জামালপুর সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নে গণধর্ষণের শিকার গৃহবধূর পরিবারকে আসামিপক্ষের লোকজন হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ভিন্ন খাতে নিতে শ্রীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক চেষ্টা করছেন বলেও তাঁরা অভিযোগ করেছেন।

জামালপুর জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি গণধর্ষণের শিকার ওই গৃহবধূ আজ বুধবার দুপুরে অভিযোগ করেন, একজন আসামি গ্রেপ্তার হওয়ার পর থেকে ইউপি চেয়ারম্যান ও আসামিপক্ষের লোকজন তাঁর পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। একই সঙ্গে ঘটনাটি ভিন্ন খাতে নিতে অপপ্রচার চালাচ্ছেন। চেয়ারম্যান আসামিদের পক্ষে কাজ করছেন। তাই তাঁদের সঙ্গে পেরে ওঠা অনেক কঠিন। তাঁদের হুমকিতে বাড়িতে কেউ থাকতেই পারছে না। তিনি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

তবে শ্রীপুর ইউপির চেয়ারম্যান আজিজুল হক প্রথম আলোকে বলেন, ‘আমি কাউকে কোনো হুমকি দিইনি। হুমকি দিতে যাব কেন? কেউ যদি অপরাধ করে, তাদের শাস্তি আমিও চাই। কিন্তু কোনো নিরপরাধ ব্যক্তি যাতে হয়রানির শিকার না হয়।’

গত সোমবার রাতে গণধর্ষণের শিকার গৃহবধূ নিজে বাদী হয়ে ছানোয়ার হোসেন (৩৫), মো. শাওন (২৫) ও রফিজ উদ্দিনের (৪০) নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করে মামলা করেন।  রাতেই পুলিশ মো. শাওনকে গ্রেপ্তার করে। গতকাল মঙ্গলবার আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি।

গত শুক্রবার রাতে তিন যুবক ওই গৃহবধূকে ধর্ষণ করে  ও ব্যাপক মারধর করেন। স্ত্রীকে বাঁচাতে গেলে তাঁর স্বামীকে হত্যা করে গাছের সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালান ওই যুবকেরা।

নিজের স্ত্রীকে বাঁচাতে গেলে স্বামীকে হত্যা করে গাছের সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দেন ওই যুবকেরা।