বাজি ধরে সাঁতরাতে গিয়ে নিখোঁজ আহসানউল্লাহর এক শিক্ষার্থী

বরিশাল
বরিশাল

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে সাঁতার কাটতে গিয়ে ওমর ফারুক (২৫) নামের এক যুবক নিখোঁজ রয়েছেন। আজ বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ওমর ফারুক বরিশাল নগরের কাউনিয়া হাউজিং এলাকার শাহ আলমের ছেলে এবং ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র।

নিখোঁজ হৃদয় আহমেদের বন্ধু ও নগরীর কাউনিয়া এলাকার বাসিন্দা হৃদয় খান জানান, তাঁরা তিন বন্ধু দুর্গাসাগর দিঘি এলাকায় ঘুরতে যান। এ সময় ওমর ফারুক বাজি ধরেন তিনি সাঁতরে দিঘির মাঝখানের টিলায় যাবেন আবার সাঁতরে সেখান থেকে ফিরে আসবেন। সেই অনুযায়ী জামা-কাপড় পাল্টে ওমর দিঘির দক্ষিণ প্রান্ত থেকে উত্তর প্রান্তে সাঁতরে যান। টিলার কাছাকাছি গিয়ে বাকিদের উদ্দেশ্যে হাতও নাড়ায়। এর কিছুক্ষণ পর তাঁর কোনো খোঁজ না পেয়ে তাঁরা স্থানীয়দের বিষয়টি জানান। দুপুর ১২টার দিকে পুলিশ, দিঘি কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়দের সহায়তায় ওমরের সন্ধানে দিঘিতে তল্লাশি অভিযান শুরু হয়। 


দিঘির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের কর্মচারী মো. অলি জানান, নিখোঁজ ওমর ফারুক ও তাঁর দুই বন্ধু সকাল সাড়ে ১০টার দিকে ঘুরতে আসেন। বেলা সাড়ে ১১টার দিকে তাঁরা জানায়, ওমর দিঘিতে সাঁতার কাটতে নামে এবং তাঁকে পাওয়া যাচ্ছে না।

বিকেল ৪টায় বরিশাল নগরের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ বিন আলম বলেন, ওই যুবকের সন্ধানে দিঘিতে তল্লাশি অভিযান চলছে।