স্ত্রী হত্যা মামলায় বরিশালে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

বরিশালে যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা মামলায় এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁকে এক লাখ টাকার অর্থদণ্ডও দেওয়া হয়। ওই অর্থ নিহত ব্যক্তির পরিবারকে দেওয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেলে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ আসামি মো. কাওসারের (৩৫) অনুপস্থিতিতে এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত কাওসার বরিশালের বানারীপাড়া উপজেলার নাজিরপুর এলাকার মৃত শহিদ মিয়ার ছেলে।

আদালত সূত্র জানায়, ২০০৯ সালে বরিশালের উজিরপুর উপজেলার নারায়ণপুর এলাকার মাহমুদা আক্তারের (২০) সঙ্গে বিয়ে হয় কাওসারের। বিয়ের পর থেকে কাওসার যৌতুকের দাবিতে মাহমুদাকে বিভিন্নভাবে নির্যাতন করতেন। একপর্যায়ে ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে তিন মাসের অন্তঃসত্ত্বা মাহমুদাকে মারধর করার পর শ্বাসরোধে হত্যা করেন কাওসার।

আদালত সূত্র জানায়, এই ঘটনায় মাহমুদার বোন ময়না বেগম বাদী হয়ে বানারীপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। কাওসারকে অভিযুক্ত করে একই বছরের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন বানারীপাড়া থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রুস্তম আলী মৃধা। আদালত আটজনের সাক্ষ্য নেন।

বরিশাল জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (স্পেশাল পিপি) ফয়েজুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, কাওসার পলাতক থাকায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।