শার্শায় মানব পাচারকারীসহ ৫৪ জন আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরের বেনাপোল ও দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় এক দালালসহ ৫৪ জনকে আটক করেছেন বিজিবি সদস্যরা। আজ বুধবার সকালে যশোর ও খুলনা বিজিবির নেতৃত্বে আলাদা তিনটি অভিযানে তাঁদের আটক করা হয়। এরপর তাঁদের বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়।

আটক ব্যক্তিদের বাড়ি খুলনা, বাগেরহাট, নড়াইল ও যশোর জেলার বিভিন্ন এলাকায়। পাচারকারীর নাম আলমগীর হোসেন (৩০)। তাঁর বাড়ি যশোরের শার্শা উপজেলার ভবারবেড় গ্রামে। আটকের পর মানব পাচার আইনে করা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, বিনা পাসপোর্টে বিভিন্ন সময়ে ভারতে গিয়ে কাজ করতেন তাঁরা। কাজ শেষ করে আজ সকালে যশোরের শার্শা উপজেলার দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে ফিরছিলেন। এ সময় বিজিবি অভিযান চালিয়ে ২৪ নারী, শিশু ও পুরুষকে আটক করে। এদিকে সীমান্তের শিকড়ি বটতলা মাঠ থেকে ২৫ জন ও সাদিপুর সীমান্ত থেকে এক মানব পাচারকারীসহ আরও ৫ নারী-পুরুষকে আটক করা হয়।

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান প্রথম আলোকে বলেন, বিজিবি ৫৪ জনকে আটক করে থানায় সোপর্দ করেছে। মানব পাচারকারীর বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা করা হয়েছে।