ভৈরবে ৪ ঘণ্টা ৪০ মিনিট পর ট্রেন চলাচল শুরু

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ৪ ঘণ্টা ৪০ মিনিট পর কিশোরগঞ্জ-ঢাকা ও ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রামসহ পূর্বাঞ্চলে ট্রেন চলাচল ফের চালু হয়েছে। আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজে অংশ নেওয়ার পর বিকেল ৫টা ৩৫ মিনিটে লাইন ট্রেন চলাচলের উপযোগী হয়। কিছুক্ষণ পর থেকে থাকা ট্রেনগুলো একে একে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যেতে শুরু করে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ভৈরব স্টেশনের আউটার সিগন্যাল পয়েন্টে নাসিরাবাদ নামের একটি মেইল ট্রেন লাইনচ্যুত হয়। নাসিরাবাদ ট্রেনটি ময়মনসিংহ ও চট্টগ্রামের মধ্যে চলাচল করে। ইঞ্জিনসহ ছয়টি বগি নিয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসে। ভৈরব স্টেশনের আউটার সিগন্যাল পয়েন্টে ঢোকার সময় একটি বগি লাইনচ্যুত হয়। তবে কোনো যাত্রী আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর বিজয় এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা আন্তনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশনে আটকা পড়ে। ময়মনসিংহ থেকে আসা একটি লোকাল ট্রেন কুলিয়ারচর স্টেশনে থেমে থাকে। কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিলম্ব হয়। বিভিন্ন স্টেশনে একাধিক ট্রেন আটকা পড়ায় যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হয়। পরে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেনটি বেলা দুইটার দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।

ভৈরব স্টেশনমাস্টার কামরুজ্জামান বলেন, উদ্ধারকাজ শেষে বিকেল ৫টা ৩৫ মিনিটে লাইনটি ট্রেন চলাচলের জন্য উপযোগী হয়।