দাকোপে পশুর নদে ট্রলারডুবি, একজনের লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

খুলনার দাকোপ উপজেলার বাণীশান্তা ইউনিয়নের লাউডোব খেয়াঘাট এলাকায় পশুর নদে ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে। মৃত ব্যক্তির নাম সুন্দর বিশ্বাস (৫৫)। তিনি দাকোপের বাদামতলা গ্রামের বাসিন্দা।

স্থানীয় বাসিন্দা ও দাকোপ উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দাকোপ উপজেলার বাণীশান্তা ইউনিয়নের লাউডোব খেয়াঘাট দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ মোংলায় যাতায়াত করে। দাকোপের অনেক মানুষ মোংলা বন্দর এলাকায় বিভিন্ন কারখানায় কাজ করেন। সকালে তাঁরা পশুর নদ পার হয়ে যান। আবার বিকেলে নদ পার হয়ে ফিরে আসেন। আজ রোববার সকাল সাড়ে সাতটার দিকে খেয়ার ট্রলারটি লাউডোব ঘাট থেকে ছেড়ে মোংলা পাড়ের (পাওয়ার হাউজ) দিকে যাওয়ার সময় মাঝনদীতে ডুবে যায়।

সাঁতরে তীরে আসা যাত্রীরা জানান, ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিলেন। নদীতে স্রোত থাকায় ও অতিরিক্ত যাত্রীর চাপে ট্রলারটি ডুবে যায়।

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল ওয়াদুদ ঘটনাস্থল থেকে প্রথম আলোকে জানান, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, নৌবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন। এখন পর্যন্ত একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অনেকে সাঁতরে তীরে উঠেছেন। নিখোঁজ মানুষের সংখ্যা এখনো জানা যায়নি।