মিরপুরে গাড়ির ধাক্কায় নিহত ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর মিরপুরে ময়লাবাহী গাড়ির ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। তাঁর নাম আবদুল খালেক হাওলাদার। স্বজনেরা জানিয়েছেন, আবদুল খালেক একজন মুক্তিযোদ্ধা। তিনি ভ্রাম্যমাণ পান বিক্রেতা (৬৭) হিসেবে কাজ করছিলেন।

আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে শাহআলী থানা এলাকার মুক্তিযোদ্ধা সুপার মার্কেটের সামনে এই দুর্ঘটনা ঘটে। আবদুল খালেকের গ্রামের বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলার জলিশা গ্রামে। দুর্ঘটনার পরপরই স্থানীয়রা আবদুল খালেককে প্রথমে পঙ্গু হাসপাতালে নেন। সেখান থেকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে বিকেল সোয়া চারটায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত আবদুল খালেকের জামাতা সাজ্জাদ হোসেন প্রথম আলোকে বলেন, তাঁর শ্বশুরের দুই মেয়ে। দুজনই বিবাহিত। তিনি স্ত্রী হোসনে আরা বেগমকে নিয়ে শাহআলীবাগ ধানখেতের মোড় এলাকায় ভাড়ায় বসবাস করতেন। নয় নম্বর সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেওয়া আবদুল খালেক মুক্তিযোদ্ধা ভাতা পেতেন। তাঁর ব্যাপারে একই তথ্য জানিয়েছেন শাহআলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, চালক হৃদয়সহ সংশ্লিষ্ট গাড়ি আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেলের মর্গে রাখা হয়েছে।

দুর্ঘটনার পরপরই আবদুল খালেক উদ্ধার করেন তাঁর প্রতিবেশী রমজান আলী। তিনি বলেন, আবদুল খালেক গলায় বাক্স ঝুলিয়ে মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে ও আশপাশের এলাকায় হেঁটে হেঁটে পান বিক্রি করতেন। রাস্তা পার হওয়ার সময় সিটি করপোরেশনের একটি ময়লাবাহী গাড়ির তাঁকে ধাক্কায় দেয়।