ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে ঢাকা-উত্তরাঞ্চল চলাচল এক ঘণ্টা বন্ধ

ট্রেন
ট্রেন

সিরাজগঞ্জের কামারখন্দে রাজশাহী থেকে ঢাকাগামী মেইল ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ এক ঘণ্টা বন্ধ ছিল। পরে বিকল্প ইঞ্জিন এনে ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেলপথের ঝাঐল টেকআপ পয়েন্টের ১০০ গজ দূরে এ ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের সেটেলমেন্ট কর্মকর্তা সেরাজুল ইসলাম প্রথম আলোকে বলেন, সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি ঝাঐল ওভারব্রিজ এলাকায় টেকআপ পয়েন্টের প্রায় ১০০ গজ পার হলে এর ইঞ্জিন বিকল হয়ে যায়। এ ঘটনার পর প্রায় এক ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে জামতৈল স্টেশনে থাকা বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন খুলে ঘটনাস্থলে নিয়ে এসে রাজশাহী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ বগিগুলোকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন ঠেলে নিয়ে যাওয়া হয়। এরপর ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পাঠিয়ে বিকল হওয়া ইঞ্জিনটি উদ্ধার করার প্রক্রিয়া চলছে।

এর আগে ১৪ নভেম্বর সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ইঞ্জিনসহ সামনের তিনটি বগিতে আগুন ধরে যায়। ১২ নভেম্বর গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনের বাইরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর তূর্ণা নিশীথা এবং সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ১৭ জন মারা যান। আহত হন ৫৭ জন।