চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের পর হত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চকলেট দেওয়ার লোভ দেখিয়ে সাড়ে তিন বছরের এক কন্যাশিশুকে ধর্ষণের পর হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার রাতে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় শিশুটির বাবা আজ রোববার তিনজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগে পার্বতীপুর থানায় মামলা করেছেন। মামলার প্রধান আসামি পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের রঘুনাথপুর মধ্য ডাঙ্গাপাড়া গ্রামের আমজাদ হোসেন (১৮)। মামলার অপর দুই আসামির পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পরিবার ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গতকাল বিকেল সাড়ে তিনটার দিকে শিশুটি বাড়ি থেকে খেলতে বের হয়। অনেকক্ষণ ধরে তাকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। আশপাশের গ্রামগুলোতে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে শিশুটির পরিবারের লোকজন তার নিখোঁজ হওয়ার বিষয়ে মাইকিং করে। এ বিষয়ে রাতে এলাকাবাসী পুলিশে খবর দেন। পরে রাত আটটার দিকে পুলিশ আমজাদ হোসেনের বাড়ি থেকে অচেতন অবস্থায় শিশুটিকে উদ্ধার করে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে আমজাদ হোসেনের বাড়ির পাশে ওই শিশু ও তার বন্ধুরা খেলাধুলা করছিল। এই সময় আমজাদ জানালা দিয়ে চকলেট দেওয়ার কথা বলে শিশুটিকে তাঁর ঘরে ডেকে নিয়ে যান।
পলাতক থাকায় ওই শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগের বিষয়ে আমজাদের সঙ্গে কথা বলা যায়নি।
পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আলম মিয়া জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটি মারা গেছে। প্রাথমিকভাবে তার শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

এই বিষয়ে পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান বলেন, শিশুটির লাশ গতকাল রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানায় নিয়ে আসা হয়। আজ সকালে লাশের ময়নাতদন্তের জন্য দিনাজপুরের এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় হওয়া মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।