স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি কারাগারে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার এক স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার একমাত্র আসামিকে গতকাল শনিবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ রোববার পুলিশ ওই ব্যক্তিকে আদালতের মাধ্যমে শেরপুর জেলা কারাগারে পাঠিয়েছে।

ওই ব্যক্তির নাম মো. হাবিবুল্লাহ (৩৫)। তিনি পেশায় একজন অটোরিকশা চালক। গতকাল শনিবার সন্ধ্যায় র‍্যাব-১৪ (জামালপুর-শেরপুর) সদস্যরা অভিযান চালিয়ে ময়মনসিংহ নগরের টাউন হল মোড় এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে। পরে রাত ১১টার দিকে তাঁকে নালিতাবাড়ী থানায় সোপর্দ করা হয়।

পুলিশ ও র‍্যাব-১৪ সূত্রে জানা গেছে, গত ২৪ নভেম্বর রোববার হাবিবুল্লাহ বেড়ানোর কথা বলে পঞ্চম শ্রেণির (১১) এক শিক্ষার্থীকে উপজেলার মধুটিলা ইকোপার্কে নিয়ে যান। সেখানে মেয়েটিকে ধর্ষণ করেন তিনি। কাউকে জানালে হত্যার হুমকিও দেন। ফলে মেয়েটি বাড়ি ফিরে ভয়ে বাবা-মাকে কিছু বলেনি। ওইদিন রাতে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন ধর্ষণের বিষয়টি জানতে পারেন। প্রচণ্ড রক্তক্ষরণ হওয়ায় মেয়েটিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে হাবিবুল্লাহর বিরুদ্ধে থানায় মামলা করেন।

র‍্যাব-১৪–এর কোম্পানী কমান্ডার তোফায়েল আহমেদ বলেন, হাবিবুল্লাহর মুঠোফোন নম্বর সংগ্রহ করে তথ্যপ্রযুক্তির সহায়তায় তাঁর অবস্থান নির্ণয় করা হয়। তাঁকে নালিতাবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ জানান, পুলিশ ও র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাবিবুল্লাহ শিশুটিকে ধর্ষণের অভিযোগ স্বীকার করেছেন। আজ তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।