ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রশিবিরের ২০ নেতা-কর্মী আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ অভিযান চালিয়ে ছাত্রশিবিরের জেলা সভাপতিসহ সংগঠনটির ২০ জন নেতা-কর্মীকে আটক করেছে। আজ রোববার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত জেলা শহরের ভাদুঘর এলাকার আলহেরা হাফিজিয়া মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবসে নাশকতা করার উদ্দেশ্যে আল হেরা হাফিজিয়া মাদ্রাসায় ছাত্রশিবিরের সদস্য ও কর্মীরা বসে গোপন বৈঠক করছিলেন। এ খবর পেয়ে সকাল ১০টার দিকে সদর থানার সদস্যরা সেখানে অভিযান চালায়। পরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির ঘটনাস্থলে পৌঁছান।

এ সময় জেলা ছাত্রশিবিরের সভাপতি নুরুল আমিন (২৭) ও সদস্য জামির উদ্দিনসহ (২৫) ২০ জনকে আটক করা হয়। পরে তাদের প্রিজনভ্যানে করে থানায় নিয়ে যায় পুলিশ।

সদর থানার পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম ও ২ নম্বর ফাঁড়ির পরিদর্শক সোহাগ রানা জানান, আটক হওয়া ব্যক্তিরা কসবা, আখাউড়া, বাঞ্ছারামপুর, নবীনগর, সদর উপজেলা ছাত্রশিবিরের সদস্য ও কর্মী।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন বলেন, ছাত্রশিবিরের পুরো জেলার কার্যক্রম আলহেরা হাফিজিয়া মাদ্রাসা থেকে পরিচালিত হতো বলে জানা গেছে। ওই মাদ্রাসা থেকে বিপুলসংখ্যক জিহাদি বই, সিডি, প্রচারপত্র, পোস্টার, চাঁদার রশিদ, কর্ম-পরিকল্পনার ডায়েরি ও একটি কম্পিউটার উদ্ধার করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।