বালু নিয়ে দ্বন্দ্বে হামলায় নিহত ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এক যুবককে কুপিয়ে হত্যা করেছে। অভিযোগ উঠেছে, যুবলীগ নেতার সমর্থকেরা এ হামলা চালান।

ওই ঘটনায় টেঁটাবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়েছে তিনজন। উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকায় টেকপাড়া গ্রামে গতকাল রোববার রাত ১১টায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম জাকির হোসেন (৩২)। তিনি গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

থানা-পুলিশ জানায়, আনন্দবাজার এলাকায় মেঘনা নদী থেকে বালু উত্তোলন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরে বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও তাঁর ছোট ভাই নজরুল ইসলামের সঙ্গে টেকপাড়া গ্রামের আমির হোসেন ও তাঁর ছোট ভাই আল-আমিনের দ্বন্দ্ব চলছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, দ্বন্দ্বের জের ধরে গতকাল রোববার রাত সাড়ে ১১টায় একদল যুবক রামদা, চাইনিজ কুড়াল ও টেঁটা নিয়ে প্রথমে আমির হোসেনের সমর্থক জাকির হোসেনকে কুপিয়ে আহত ও টেঁটাবিদ্ধ করে। ঘটনাস্থলেই তিনি নিহত হন।

সন্ত্রাসীরা আমির হোসেনের ছোট ভাই আল-আমিন (৩৭), আবু হানিফ (৩১) ও সিরাজ মিয়ার (৩৭) ওপর হামলা চালায় ও টেঁটাবিদ্ধ করে। আহতদের মধ্যে আল-আমিনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা বলেছেন, যুবলীগ নেতা নবী হোসেন ও তাঁর ছোট ভাই নজরুল ইসলাম এবং তাঁদের সমর্থকেরা এলাকায় নেই। তাঁদের দুজনের মুঠোফোনও বন্ধ আছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান শুরু হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।