অলি এলডিপির মালিক হতে পারেন না: শাহাদাত সেলিম

ঢাকায় বর্ধিত সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেনের নেতৃত্বে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ সোমবার রাজধানীর ডিআইডি অ্যাভিনিউর একটি হোটেলে আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় এলডিপির কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্যসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘অলি আহমদ (এলডিপির সভাপতি) দাবি করেছেন, তিনি এলডিপির মালিক। একটি রাজনৈতিক দলের মালিক কোনো ব্যক্তি হতে পারেন না। আমরা তাঁর এ দাবিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’

শাহাদাত সেলিম বলেন, আবদুল গণিকে আহ্বায়ক এবং এলডিপির যুগ্ম মহাসচিব খালেদ সাইফুল্লাহ, সৈয়দ ইব্রাহিম রওনক ও জাকির হোসেনকে যুগ্ম আহ্বায়ক এবং এম এ বাসারকে সদস্যসচিব করে বিশেষ কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

গত ১৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে অলি আহমদের নেতৃত্ব ছেড়ে আসেন আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেনসহ বেশ কিছু নেতা। তাঁরা নতুনভাবে এলডিপির কমিটি করার ঘোষণা দেন। এ উপলক্ষে আজ বর্ধিত ঢাকা সভা হয়। সভায় ৩০ জেলা থেকে এলডিপির নেতারা অংশ নিয়েছেন বলে জানানো হয়।

সভায় শাহাদাত সেলিম বলেন, চলতি মাসেই কাউন্সিল করে এলডিপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। কাউন্সিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন দলের নেতাদের আমন্ত্রণ জানানো হবে।

এলডিপির আহ্বায়ক আবদুল করিম আব্বাসী বলেন, ‘৩৫ জন সংসদ সদস্য বিএনপি থেকে বেরিয়ে এসে অলি আহমদকে নেতা মেনে এলডিপি গঠন করেছিলাম। কিন্তু দল পরিচালনায় অলির একনায়কসুলভ মানসিকতায় আমরা হতাশ হয়েছি। তিনি সম্পূর্ণ একনায়ক ও স্বৈরাচারী কায়দায় দল পরিচালনা করেছেন। তাই নতুন দল গঠন করতে বাধ্য হয়েছি।’