নড়াইল হবে প্রথম মাদকমুক্ত জেলা: মাশরাফি

নড়াইল সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাদকবিরোধী কনসার্টে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রথম আলো
নড়াইল সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাদকবিরোধী কনসার্টে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রথম আলো

বাংলাদেশের মধ্যে নড়াইলকে প্রথম মাদকমুক্ত জেলা ঘোষণা করার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এমপি। এ জন্য তিনি নড়াইলের সব শ্রেণি–পেশার মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার রাতে নড়াইল সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে ‘যুবসমাজ চললে সঠিক পথ, উন্নত হবে দেশের ভবিষ্যৎ’ শীর্ষক মাদকবিরোধী এক কনসার্টে এ আহ্বান জানান মাশরাফি।

প্রাণ ড্রিংকিং ওয়াটার আয়োজিত এ কনসার্টে আরও বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন, প্রাণ বেভারেজ লিমিটেডের নির্বাহী ব্যবস্থাপক মো. আনিসুর রহমান, ব্র্যান্ড ব্যবস্থাপক মো. আল আমিন সিকদার ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইল শাখার পরিদর্শক বিদ্যুত বিহারী নাগ।

কনসার্টে সংগীত পরিবেশন করেন রেশমি মির্জা, পুলক, পুতুল, এলিজা ও হেমা। কনসার্টের বিশেষ আকর্ষণ ছিল মিরাক্কেল খ্যাত পাভেলের পরিবেশনা।

মাশরাফি তাঁর বক্তব্যে বলেন, ‘নড়াইলকে মাদকমুক্ত করতে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর সঙ্গে আমিও আছি। আপনারাও থাকবেন আশা করি। কারণ, যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন।’ যুবকদের উদ্দেশে তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে মন-প্রাণ ও শরীর ভালো থাকবে। এ জন্য জেলা ক্রীড়া সংস্থার পাশাপাশি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গড়ে তোলা হয়েছে। সেখানে ফুটবল, ক্রিকেট ও ভলিবল একাডেমিতে সারা বছর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে এই একাডেমি থেকে বেশ কয়েকজন জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

পুলিশ সুপার অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘আপনার-আমার সন্তান কী করছে, সেটা খেয়াল রাখুন। সন্ধ্যার পর বাড়ি থেকে বাইরে বরে হতে দেবেন না। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে নিজের সন্তানের খবর নেবেন।’

প্রাণ বেভারেজ লিমিটেডের নির্বাহী ব্যবস্থাপক আনিসুর রহমান বলেন, যুবসমাজই দেশের প্রাণশক্তি। যুবসমাজ চললে সঠিক পথ উন্নত হবে দেশের ভবিষ্যৎ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের পরিদর্শক বিদ্যুত বিহারী নাগ বলেন, ‘মাদকের বিরুদ্ধে আমরা কাজ করে যাচ্ছি। আপনারা যেকোনো তথ্য আমাদের জানাবেন। আমরা তথ্য প্রদানকারীর নাম–ঠিকানা গোপন রাখব।’

কয়েক হাজার দর্শক-শ্রোতা গভীর রাত পর্যন্ত উন্মুক্ত এই কনসার্ট উপভোগ করেন।