সিলেটে পুলিশ-অটোরিকশা চালকদের কথা-কাটাকাটি, সড়ক অবরোধ

সিলেট নগরের পাঠানটুলা এলাকায় গতকাল মঙ্গলবার রাত নয়টা থেকে প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করেন সিএনজিচালিত অটোরিকশার চালকেরা। জালালাবাদ থানার পুলিশের সঙ্গে কথা-কাটাকাটির জের ধরে চালকেরা এ কর্মসূচি পালন করে বলে জানা গেছে।

পুলিশ, চালক ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, গতকাল রাত নয়টার দিকে সিএনজিচালিত একটি অটোরিকশা টহল ডিউটিতে নেওয়ার জের ধরে চালকের সঙ্গে জালালাবাদ থানার কয়েকজন পুলিশের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ওই চালক ও অটোরিকশাটিকে পুলিশ সদস্যরা থানার ভেতর নিয়ে যান।

এ খবর পাওয়ার পর পাঠানটুলা সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের চালকেরা একত্রিত হয়ে সড়ক অবরোধ করেন। এতে পাঠানটুলা এলাকায় সড়কের উভয় পাশে যানজট দেখা দেয়। প্রায় আধা ঘণ্টা অবরোধ চলে। এরপর জালালাবাদ থানার ওসি ওকিল উদ্দিন আহমদ, কমিউনিটি পুলিশ ও সিএনজি অটোরিকশা শ্রমিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অবরোধ তুলে নেওয়ার পর দুই পক্ষের উপস্থিতিতে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সমঝোতা বৈঠক হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদ বলেন, পুলিশ ও চালকদের মধ্যে ছোট একটি ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে উভয় পক্ষের সঙ্গে বসে বিষয়টি সুন্দরভাবে সমাধান করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত আছে।