মিরপুরে ওই দুই নারীকে শ্বাসরোধে হত্যা

ঢাকার মিরপুর-২ নম্বর সেকশনের একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা দুই নারীর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তাঁদের শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক কে এম মাইনুদ্দীন। আজ বুধবার দুপুরে তিনি প্রথম আলোকে এ তথ্য জানান।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর-২ নম্বর সেকশনের একটি ফ্ল্যাট থেকে রহিমা বেগম (৬০) ও সুমি (২০) নামের দুই নারীর লাশ উদ্ধার করে পুলিশ।

কে এম মাইনুদ্দীন বলেন, দুজনকেই শ্বাসরোধে হত্যা করা হয়েছে। দুজনেরই গলায় জখমের চিহ্ন পাওয়া গেছে। গৃহকর্মী সুমিকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছিল কি না, তা নির্ণয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া দুজনের ডিএনএ নমুনা ও রক্ত পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

রহিমা বেগম তাঁর এক পালক ছেলেকে নিয়ে মিরপুরের ওই বাসায় থাকতেন। ছেলেটি ট্রাকচালক বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আশপাশের লোকজন জানিয়েছেন। ঘটনার পর তাঁর খোঁজ পাওয়া যায়নি। এর আগে গত সোমবার রাতে এক নারী সুমি নামের মেয়েটিকে রহিমা বেগমের কাছে রেখেছেন। যে নারী সুমিকে রেখে গিয়েছিলেন, জিজ্ঞাসাবাদে পুলিশকে তিনি বলেছেন, রহিমার অনুরোধে তিনি সুমিকে রেখে যান। মঙ্গলবার দিনভর ফোনে যোগাযোগের চেষ্টা করেও তিনি সুমিকে পাননি। এরপরই তিনি মিরপুরের ওই বাসায় যান।