মিরপুরে দুই নারী হত্যা: দুজন গ্রেপ্তার

ঢাকার মিরপুর-২ নম্বর সেকশনের একটি ফ্ল্যাটে দুই নারীকে শ্বাসরোধে হত্যার ঘটনায় দুই তরুণকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আজ বুধবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট এলাকা থেকে দুই তরুণকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুই তরুণ হলেন রমজান আলী (২০) ও ইউসুফ আলী (২০)। পুলিশ জানায়, হত্যাকাণ্ডের পর থেকে তাঁরা মগবাজার এক বাসায় লুকিয়ে ছিলেন। আজ বুধবার সদরঘাট থেকে লঞ্চে করে তাঁরা পালিয়ে গ্রামের বাড়ি যাচ্ছিলেন। রমজানের বাড়ি ভোলা জেলায়। আর ইউসুফের বাড়ি পটুয়াখালীতে। দুজনে ঢাকায় নির্মাণশ্রমিক হিসেবে কাজ করতেন।

ডিবি পুলিশের পল্লবী অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার শাহাদত হোসেন প্রথম আলোকে বলেন, ওই খুনের ঘটনায় তদন্ত করতে নেমে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই আসামি ওই দুই নারীকে হত্যার কথা স্বীকার করেছেন। তাঁরা জানিয়েছেন, ওই বাসায় প্রতিদিন অনৈতিক কর্মকাণ্ড চলত। গতকাল মঙ্গলবার তাঁরা সেখানে যান। টাকা নিয়ে বনিবনা না হওয়ায় কথা-কাটাকাটির একপর্যায়ে ওই দুই নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

গতকাল সন্ধ্যায় মিরপুর-২ নম্বর সেকশনের একটি ফ্ল্যাট থেকে রহিমা বেগম (৬০) ও সুমি (২০) নামের দুই নারীর লাশ উদ্ধার করে পুলিশ। আজ দুপুরে দুই নারীর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এ বিষয়ে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক কে এম মাইনুদ্দীন বলেন, দুজনকেই শ্বাসরোধে হত্যা করা হয়েছে। দুজনেরই গলায় জখমের চিহ্ন পাওয়া গেছে। সুমিকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছিল কি না, তা নির্ণয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া দুজনের ডিএনএ নমুনা ও রক্ত পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আটক আছেন নিহত রহিমা বেগমের পালক ছেলে। ছেলেটি ট্রাকচালক বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আশপাশের লোকজন জানিয়েছেন। হত্যাকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে তাঁর সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে জানায় পুলিশ।

আরও পড়ুন...