শেরপুরে ঘুষের টাকাসহ সাবরেজিস্ট্রার আটক

শেরপুরের শ্রীবরদী উপজেলায় অভিযান চালিয়ে ঘুষের টাকাসহ উপজেলা সাবরেজিস্ট্রার মো. আবদুর রহমান ভূঁইয়াকে (৪৮) আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সন্ধ্যায় দুদক কর্মকর্তারা তাঁকে আটক করেন। এ সময় তাঁর কাছ থেকে ৯৫ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত কার্যালয়, টাঙ্গাইলের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান। আটক আবদুর রহমানের বাড়ি মুন্সিগঞ্জ জেলায়। তিনি গত বছর শ্রীবরদীতে সাবরেজিস্ট্রার হিসেবে যোগদান করেন।

দুদক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আবদুর রহমান ঘুষের বিনিময়ে দলিল নিবন্ধনের কাজ করছেন এবং ঘুষ না দিলে সেবাগ্রহীতাদের বিভিন্নভাবে হয়রানি করে চলেছেন—এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ সন্ধ্যায় উপপরিচালক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে দুদক কর্মকর্তারা তাঁর অফিসে অভিযান চালান। এ সময় তাঁর প্যান্টের পকেট থেকে দুদক কর্মকর্তারা ৯৫ হাজার ৫০০ টাকা জব্দ করেন। পরে তাঁকে আটক করা হয়। অভিযানের সময় অনেক সেবাগ্রহীতা দুদক কর্মকর্তাদের কাছে সাবরেজিস্ট্রারের ঘুষ নেওয়ার বিষয়ে অভিযোগ জানান।

দুদকের উপপরিচালক মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাবরেজিস্ট্রার আবদুর রহমান ঘুষ নেওয়ার কথা স্বীকার করেছেন। জব্দকৃত টাকা ঘুষের বলেও স্বীকার করেন তিনি। এ ব্যাপারে শ্রীবরদী থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তাঁকে আদালতে সোপর্দ করার প্রক্রিয়াও চলছে।