পরীক্ষার হলে পুলিশ দেখে তিনতলা থেকে লাফ দিল শিক্ষার্থী

পরীক্ষার হলে আসামি ধরতে পুলিশ গেলে আতঙ্কে তিনতলা থেকে লাফিয়ে পড়ে এক শিক্ষার্থী। সে বর্তমানে গ্রেপ্তার অবস্থায় সদর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে এই শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আজ সন্ধ্যায় পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে কিশোরগঞ্জে গুরুদয়াল সরকারি কলেজে এ ঘটনাটি ঘটে। ওই শিক্ষার্থী একাদশ শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষা দিচ্ছিল।

ওই শিক্ষার্থীর চাচা মো. নাসির উদ্দিন বলেন, প্রায় এক মাস আগে বাড়ির সীমানা নিয়ে তাঁদের সঙ্গে চাচাতো ভাইদের ঝগড়া হয়। এতে উভয় পক্ষের চারজন আহত হয়। পরে অপরপক্ষ তাঁদের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করে। মামলায় তাঁর এই ভাতিজাকেও (শিক্ষার্থী) আসামি করা হয়। গতকাল তাঁর ভাতিজার পরীক্ষা চলাকালে সকাল সাড়ে ১০টার দিকে থানার এসআই পল্লব সরকার ফোর্স নিয়ে কলেজে যায়। এরপর কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কলেজ ভবনের তৃতীয় তলায় পরীক্ষারত এই শিক্ষার্থীকে ধরতে যায়। এতে সে ভয়ে তিনতলা থেকে লাফ দিয়ে গুরুতর আহত হয়। পরে পুলিশ তাকে নিচ থেকে আহত অবস্থায় ধরে হ্যান্ডকাপ লাগিয়ে টেনেহিঁচড়ে কলেজ থেকে বের করে। তার অবস্থা গুরুতর হলে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায়। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার চান।

সদর হাসপাতালের চিকিৎসক বিল্লাল হোসেন বলেন, ওপর থেকে পড়ে যাওয়ায় এই কিশোরের দুই পায়ের তালু ও কোমরে আঘাত পায়। তবে পায়ের তালুতে আঘাত বেশি হওয়ায় তার দুই পা এক্স-রে করার পর প্লাস্টার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুস্থ হতে কিছুদিন লাগবে।

এ ব্যাপারে জানতে এসআই পল্লবের মোবাইলে কয়েকবার চেষ্টা করলেও তিনি তা ধরেননি। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুবকর সিদ্দিক কলেজের ভেতরে গিয়ে গ্রেপ্তারের বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, ওই শিক্ষার্থী এজাহারভুক্ত আসামি। তাই কলেজ থেকে বের হওয়ার সময় আটক করা হয়েছে।

গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. ফেরদৌস আহাম্মেদ ভূঁইয়া বলেন, আসামি ধরতে পুলিশ এসে অধ্যক্ষ ইমান আলীর সঙ্গে যোগাযোগ করলে তাদের হলে যেতে অনুমতি দেননি। কিন্তু তারা (সাদা পোশাক পরিহিত পুলিশ) অনুমতি ছাড়াই কলেজের আব্দুল হামিদ ভবনের তৃতীয় তলায় উঠে যায়। পুলিশ সাদা পোশাকে থাকায় কলেজ কর্তৃপক্ষও বিষয়টি বুঝতে পারেনি। যে কারণে ছেলেটি গ্রেপ্তার এড়াতে তৃতীয় তলা থেকে নিচে লাফ দেয় এবং এ রকম অপ্রীতিকর ঘটনা ঘটে।