জামায়াতে ইসলামীর আমির হিসেবে শপথ নিলেন শফিকুর রহমান

শফিকুর রহমান। ছবি: ফেসবুক
শফিকুর রহমান। ছবি: ফেসবুক

শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমির হিসেবে শপথ নিয়েছেন। বৃহস্পতিবার সকালে রাজধানীর ঢাকার একটি মিলনায়তনে দলের প্রধান নির্বাচন কমিশনার এ টি এম মা’ছুম তাঁকে শপথবাক্য পাঠ করান। দলটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শপথ অনুষ্ঠানে বিদায়ী আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মুজিবুর রহমান, মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদের সদস্য হামিদুর রহমান, সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের, আবদুল হালিম, নুরুল ইসলাম, সেলিম উদ্দিন, প্রচার বিভাগের সেক্রেটারি তাসনীম আলম উপস্থিত ছিলেন। শফিকুর রহমানকে গত ১২ নভেম্বর আমির ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শপথের পর দলের নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য দেন শফিকুর রহমান। তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির সম্মুখীন। এমতাবস্থায় রাজনৈতিক দলগুলোর মধ্যে যদি ঐক্য না থাকে, জনগণের নির্বাচিত প্রতিনিধির বদলে যদি অন্য কোনো পন্থায় দেশ পরিচালিত হয়, তাহলে স্বাধীন দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। তিনি ক্ষমতাসীনসহ সব রাজনৈতিক দল ও মহলকে দেশপ্রেম ও ইসলামি চেতনাকে ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।