সাত বছর পর বরিশাল নগর আওয়ামী লীগের সম্মেলন

বরিশাল নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। আজ রোববার বেলা ১১টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে রয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আবুল হাসানাত আবদুল্লাহ, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদ, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। সম্মেলনে সভাপতিত্ব করছেন নগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী।

প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর। অনুষ্ঠান সঞ্চালনা করছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ।

সম্মেলন উপলক্ষে সকাল থেকেই নগরের ৩০টি ওয়ার্ড থেকে দলীয় নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুনসহ মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসেন। সকাল ১০টার পর নেতা-কর্মীদের উপস্থিতিতে পুরো এলাকা লোকে-লোকারণ্য হয়ে যায়।

দলীয় সূত্র জানায়, ২০১২ সালের ২৭ ডিসেম্বর সবশেষ বরিশাল নগর আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরন সভাপতি ও আফজালুল করিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই সম্মেলনের ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর গোলাম আব্বাস চৌধুরীকে সভাপতি ও একেএম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে নগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। গত ১৯ অক্টোবর নগর আওয়ামী লীগের এই কমিটির মেয়াদ শেষ হয়। এই হিসেবে টানা সাত বছর পরে বরিশাল নগর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। এর আগে বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের কমিটি গঠন করা হয়।