জমি নিয়ে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধা নিহত

শেরপুর সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আনোয়ারা খাতুন (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। আজ রোববার সকালে উপজেলার জঙ্গলদী নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আনোয়ারা জঙ্গলদী নয়াপড়া গ্রামের তুরাব আলীর স্ত্রী। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে আটক করেছে। তাঁরা হলেন ওই গ্রামের শামসুল হক ও তাঁর ছেলে আলতাব আলী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৫ শতাংশ জমি নিয়ে জঙ্গলদী নয়াপাড়া গ্রামের তুরাব আলীর সঙ্গে প্রতিবেশী শামসুল হকের বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছিল। কয়েক দিন আগে ওই জমিতে তুরাব আলী সরিষার আবাদ করেন। এর জের ধরে আজ সকাল আটটার দিকে শামসুল হক, তাঁর ছেলে আলতাব আলীসহ ২০-২৫ জন ব্যক্তি দা ও লাঠিসহ ওই জমিতে কলাগাছ লাগাতে যান। এ সময় তুরাব আলী ও তাঁর স্ত্রী আনোয়ারা খাতুন বাধা দেন। প্রতিপক্ষের লাঠির আঘাতে আনোয়ারা ঘটনাস্থলে মারা যান। সংবাদ পেয়ে সদর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সদর থানার উপপরিদর্শক (এসআই) রুবেল মিয়া বেলা ১২টার দিকে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ শামসুল হক ও তাঁর ছেলে আলতাব আলীকে আটক করেছে। ময়নাতদন্তের জন্য লাশ শেরপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।