নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক নিহত

পটুয়াখালীর কলাপাড়ার ধানখালীতে নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের কোলইয়ার্ডের (কয়লা রাখার ডোম) ওপর থেকে পড়ে কিন গুইলিন (৪০) নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে।

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, কিন গুইলিন কোলইয়ার্ডের ওপরে উঠে কাজ করছিলেন। নিরাপত্তা বেল্ট লাগানোর সময় কোলইয়ার্ডের প্রায় ৮০ ফুট ওপর থেকে পড়ে তিনি গুরুতর আহত হন। অন্য শ্রমিকেরা দ্রুত তাঁকে উদ্ধার করে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নেন। অবস্থা গুরুতর হওয়ায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি না করে তাঁকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। সেখানে নেওয়ার পথে দুপুর সাড়ে ১২টার সময় কিন গুইলিন মারা যান।

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের এই কর্মকর্তা আরও বলেন, কিন গুইলিন শুরু থেকেই তাপবিদ্যুৎকেন্দ্রের উন্নয়নকাজে নিয়োজিত চীনা প্রতিষ্ঠান নর্থ ইস্ট ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের (এনইপিসি) অধীনে শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আশাদুর রহমান বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। কোলইয়ার্ডের ওপরে উঠে কিন গুইলিন কাজ করছিলেন বলে শুনেছি। সেখান থেকে পড়ে তিনি গুরুতর আহত হন। উন্নত চিকিৎসার জন্য বরিশালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়েছে।’