দুই আসামির জবানবন্দি, গ্রেপ্তার আরও একজন

প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

বরিশালের বানারীপাড়ার সলিয়াবাকপুর গ্রামে একই পরিবারের তিনজনকে হত্যার ঘটনায় গ্রেপ্তার দুই ব্যক্তি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দির সূত্র ধরে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে খুন হওয়া ওই বাড়ির এক পুত্রবধূকে (২৮) গতকাল রোববার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আবদুর র‌কিব গ্রেপ্তারের বিষয়টি জানান।

পুলিশ জানায়, এই হত্যাকাণ্ডের পর প্রথমে সন্দেহজনকভাবে রাজমিস্ত্রি জা‌কির হো‌সেন (৩৫) ও তাঁর সহকারী জু‌য়েল হাওলাদারকে (৩৪) আটক করা হয়। তাঁরা দুজনেই এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। গতকাল রোববার রা‌তে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এনা‌য়েত উল্লাহর কা‌ছে ১৬৪ ধারায় এ জবানবন্দি দেন। প‌রে তাঁদের জেলহাজ‌তে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সন্দেহভাজন দুই আসামি আদালতে জবানবন্দি দেওয়ার পর এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মরিয়ম বেগমের কুয়েতপ্রবাসী ছেলের স্ত্রীকে এই মামলায় গ্রেপ্তার করা হয়। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে মামলার তদন্তকারী কর্মকর্তা ও বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শি‌শির কুমার পাল বলেন, ‌গতকাল আদালতে দুই আসামি স্বেচ্ছায় জবানবন্দি দিয়েছেন।

গত শনিবার সকালে সলিয়াবাকপুরের গ্রামের প্রবাসী আবদুর রবের বাড়ি থেকে তাঁর মা মরিয়ম বেগম (৭৫), ভগ্নিপতি অবসরপ্রাপ্ত শিক্ষক সফিকুল আলম (৬৫) ও খালাতো ভাই ইউসুফের (২০) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আবদুর রবের ভাই সুলতান মাহমুদ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে বানারীপাড়া থানায় মামলা করেন। তিনজনকে হত্যা করা হয়েছে সন্দেহে ওই দিনই দুই আসামি‌কে জিজ্ঞাসাবাদের জন্য আটক ক‌রে পুলিশ ও র‍্যাব। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার কর‌লে তাঁদের গ্রেপ্তার দেখানো হয়।