নোয়াখালীতে আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নোয়াখালী সদর উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে আটক করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। গতকাল রোববার বিকেলে পূর্ব দুর্গানগর গ্রাম থেকে তাঁদের আটক করা হয়। এ সময় কার্যালয়ে তল্লাশি করে বেশ কয়েকটি মুঠোফোন, মুঠোফোনের সিম ও উগ্রপন্থী বই জব্দ করা হয় বলে পুলিশ জানায়।

এই চারজন হলেন দুর্গানগর গ্রামের মাহমুদুর রহমান প্রকাশ সোহেল ওরফে মোহন (২৬), মো. আবদুল্লাহ কবির ওরফে কবির (২৫), আরিফ হোসেন ওরফে হৃদয় (২৩) ও আনোয়ার হোসেন (২০)। গতকাল রাতেই আটক চারজনকে নোয়াখালীর সুধারাম থানায় সোপর্দ করা হয়েছে।

এ ঘটনায় গতকাল রাতে কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ রাশেদুল ইসলাম বাদী হয়ে সুধারাম থানায় একটি মামলা করেছেন।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন চারজন আটকের খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আটক ব্যক্তিদের আজ আদালতে পাঠানো হবে।

থানায় দায়ের করা মামলার এজাহারের সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, আটক চারজনসহ ১০ জনের একটি দল কয়েকটি ‘ক্লোজড ফেসবুক গ্রুপ’ খোলেন। তাঁরা ওই ফেসবুক গ্রুপের মাধ্যমে সরকারবিরোধী প্রচারণা ছাড়াও জঙ্গি কার্যক্রমের পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও অর্থ সংগ্রহের কার্যক্রম পরিচালনা করছিলেন।