খালেদার জামিনের বিষয়ে সরকারের হস্তক্ষেপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন দেওয়া বা না দেওয়ার বিষয়ে সরকার কখনো হস্তক্ষেপ করেনি। বর্তমানেও সরকার হস্তক্ষেপ করছে না। তাঁর জামিন হবে কি না, সেটা আদালতের বিষয়। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ বুধবার দুপুরে জামালপুরের পুলিশ অফিসার্স মেস মিলনায়তনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। তখন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে বিএনপি এখন আন্দোলনে আছে। কিন্তু তাদের আন্দোলনে দেশের জনগণ সাড়া দিচ্ছে না। তাই তাদের আন্দোলন সফল হচ্ছে না। তিনি আরও বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত। তাই তিনি কারাগারে আছেন। একজন সাজাপ্রাপ্ত আসামি যেভাবে কারাগারে থাকেন, তার চেয়েও কারাগারে তিনি ভালো আছেন। তাঁর ডায়াবেটিকস ও ব্লাড প্রেশার নিয়ন্ত্রণের মধ্যেই আছে। কারাগারে তিনি সুস্থ আছেন। কারাগারে তাঁকে সর্বোচ্চ সেবা দেওয়া হচ্ছে। দেশের সবচেয়ে বড় হাসপাতালে তাঁর চিকিৎসা হয়ে থাকে।

আজ বেলা ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী হেলিকপ্টারে করে জামালপুরে যান। পুলিশ অফিসার্স মেস মিলনায়তনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে তিন ঘণ্টাব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাবিষয়ক বিশেষ মতবিনিময় সভা করেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন। সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক মো.আবুল কালাম আজাদ, জামালপুর-৫ (সদর) আসনের সাংসদ মো. মোজাফফর হোসেন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ও জামালপুরের জেলা প্রশাসক মো.এনামুল হক।

পরে বেলা দুইটার দিকে জামালপুরের মেলান্দহ চরপলিশা এলাকার বেতমারী ঈদগাহ মাঠে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।