কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, ঢামেকে ভর্তি ২৫

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের হিজলতলা এলাকায় একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখান থেকে উদ্ধার করে অন্তত ২৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। আজ বুধবার বিকেল চারটার দিকে এ দুর্ঘটনার সূত্রপাত। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট। স্থানীয় লোকজনও উদ্ধারকাজে অংশ নিয়েছেন। ঢাকা থেকে ঘটনাস্থলে ১৫ থেকে ২০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন বলছেন, ওই কারখানায় একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের গ্লাস ও প্লেট তৈরি করা হয়। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজামান বলেন, ফায়ার সার্ভিসের সদর দপ্তর, ঢাকার পোস্তগোলা ও কেরানীগঞ্জের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পুলিশ ও র‍্যাব সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। হিজলতলার বাসিন্দা ইমতিয়াজ আলী প্রথম আলোকে জানিয়েছেন, তিনিসহ কয়েকজন ওই কারখানা থেকে ১০–১২ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠিয়েছেন।

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ২৫ থেকে ৩০ জনকে এখানে ভর্তি করা হয়েছে। কেরানীগঞ্জে আরও আহত ব্যক্তি আছেন বলে জানা গেছে। তাই ঢামেকের সামনে অপেক্ষমাণ থাকা ১৫ থেকে ২০টি বেসরকারি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

ঢামেকের ক্যাজুয়ালটি বিভাগের আবাসিক চিকিৎসক আলাউদ্দিন প্রথম আলোকে বলেন, ‘আমরা আহত ব্যক্তির সেবার জন্য প্রস্তুত রয়েছি। যাঁরা ছুটিতে আছেন বা রোস্টার অনুযায়ী ডিউটি শেষ হয়েছে, তাঁদেরও হাসপাতালে আসতে বলা হয়েছে।’