পাঁচ সড়কে প্রাণ গেল আটজনের

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহী নগর, মুন্সিগঞ্জের সিরাজদিখান ও গাজীপুরের কাপাসিয়া ও শ্রীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। আজ বুধবার দিনের বিভিন্ন সময় এসব দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী, পুলিশ, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে প্রথম আলোর প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

রাজশাহী: আজ সকাল ১০টায় নগরের সিটি বাইপাস হাট এলাকায় ট্রাক টার্মিনালের পশ্চিম পাশে একটি ট্রাক পেছন থেকে সামনের আরেক ট্রাককে ধাক্কা দেয়। এতে সামনের ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মারা যায় মোটরসাইকেল আরোহী রাকিবুল (১৭)। সে পবার দারুশা এলাকার ডায়িংপাড়া গ্রামের শহীদুল ইসলামের ছেলে। বেলা দেড়টার দিকে নগরের ভদ্রা মোড়ে দাঁড়িয়ে থাকা তসলিম উদ্দিনকে চাপা দেয় একতা সুপার ডিলাক্স নামে একটি বাস। ঘটনাস্থলেই তসলিম মারা যান। পরে পুলিশ গিয়ে তাঁর লাশ উদ্ধার করে। তাঁর বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায়। এ ঘটনায় বাস জব্দ করা হলেও বাসের চালক ও সহকারীকে আটক করতে পারেনি পুলিশ।

মুন্সিগঞ্জ: সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কে বাস উল্টে আহত হওয়া দুই যাত্রী মারা গেছেন। আজ সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়। দুপুর পৌনে ১২টার দিকে মাওয়া থেকে দোলা পরিবহনের একটি বাস কুচিয়ামোড়া সেতু পার হয়ে ঢাকা যাওয়ার পথে সেতুর ঢালে উল্টে যায়। এতে বাসের ছয়জন যাত্রী আহত হন। তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সন্ধ্যায় তন্বী আক্তার (১১) ও মো. হারেস মিয়া (৪০) নামের দুজন মারা যান। তন্বী উপজেলার কুচিয়ামোড়া এলাকার মোজাম্মেল হোসেনের মেয়ে। হারেসও একই এলাকার বাসিন্দা।

গাজীপুর: কাপাসিয়ায় সম্রাট পরিবহন নামের যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বিকেল চারটার দিকে উপজেলার ঘাগটিয়াচালা বাজার এলাকায় ঢাকা-কাপাসিয়া-মনোহরদী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের সবাই অটোরিকশার যাত্রী ছিলেন।
নিহত ব্যক্তিরা হলেন উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার গ্রামের সফিকুলের স্ত্রী হেনা সুলতানা (৪০), তাঁর মেয়ে মানসুরা আক্তার (১২) ও শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কুশাদিয়া গ্রামের জগদীশ বর্মণের ছেলে জীবন চন্দ্র বর্মণ (৪০)। এ ছাড়া আহত অবস্থায় আরও দুজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ভোরে শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাওনা চৌরাস্তা উড়ালসড়কের ওপর একটি কাভার্ড ভ্যানের পেছনে একটি ট্রাক ধাক্কা দেয়। ট্রাকের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে ট্রাকচালক মারা যান। তাঁর নাম শহূদ মিয়া (৩৫)। তিনি নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ইন্দ্রপুর গ্রামের সিকান্দারের ছেলে।