অল্পের জন্য রক্ষা পেল 'পাবনা এক্সপ্রেস'

রাজশাহীতে ১৪ দিনের মাথায় অল্পের জন্য আবারও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল আরেকটি ট্রেন। এবার ভাঙা রেললাইনের পড়তে যাচ্ছিল ‘পাবনা এক্সপ্রেস’ ট্রেন। সামনে লাল কাপড় টাঙিয়ে ট্রেনটিকে রক্ষা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের কাছে এ ঘটনা ঘটেছে।

এর আগে ২৮ নভেম্বর রাজশাহীর আড়ানি স্টেশনে দুটি ট্রেন একই লাইনে মুখোমুখি হয়েছিল।

রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় স্টেশনের পাশে রেললাইন ভাঙা দেখে এক ব্যক্তি সেটি গেটম্যান রাজু আহম্মেদকে জানান। গেটম্যান দ্রুত সেটি দেখতে যান। এ সময় পাবনা এক্সপ্রেস রাজশাহীর দিকে আসছিল। গেটম্যান দ্রুত একটি লাল কাপড় টাঙিয়ে ট্রেনটি থামিয়ে দেন। এরপর রেললাইনের ভাঙা অংশ মেরামত করা হয়। আধ ঘণ্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, বিশ্ববিদ্যালয় স্টেশনের কাছে একটি লাইনের ফিশপ্লেট ভেঙে গিয়েছিল। এটা পরিবর্তন করা হয়েছে। এর জন্য ট্রেন চলাচল ব্যাহত হয়নি।

এর আগে ২৮ নভেম্বর দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি রেলস্টেশনে একই লাইনে মুখোমুখি হতে যাচ্ছিল দুটি ট্রেন। একটি ট্রেন স্টেশনে দাঁড়িয়েছিল, আরেকটি ঢুকছিল। চলন্ত ট্রেনের চালক বিষয়টি বুঝতে পারায় স্টপেজ না থাকলেও মাত্র ১৫ গজ দূরে তিনি ট্রেনটি থামিয়ে দিতে সক্ষম হন। এতে মুখোমুখি সংঘর্ষের হাত থেকে রক্ষা পায় যাত্রীবাহী দুটি ট্রেন। ট্রেন দুটি হচ্ছে সিরাজগঞ্জগামী মেইল ট্রেন ও রাজশাহীগামী কপোতাক্ষ আন্তনগর এক্সপ্রেস।