ক্যাসিনো-কাণ্ডে ২ ক্লাবের নিবন্ধন বাতিল হচ্ছে

ক্যাসিনো পরিচালনা করার অভিযোগে রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র ও বনানী ক্লাবের নিবন্ধন বাতিল করার উদ্যোগ নিয়েছে সমাজসেবা অধিদপ্তর। এই দুটি ক্লাবকে শুনানিতে ডেকে দুই দফা চিঠি দিয়েছে সংস্থাটি। সাড়া পাওয়া না গেলে একতরফাভাবে নিবন্ধন বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেবে অধিদপ্তর।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে ক্যাসিনো পরিচালনার সঙ্গে যুক্ত ক্লাবের বিষয়ে এ তথ্য জানানো হয়। বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বরাত দিয়ে ক্যাসিনো পরিচালনার সঙ্গে যুক্ত ১৫টি ক্লাবের নাম উল্লেখ করে সমাজসেবা অধিদপ্তর। 

এই ক্লাবগুলোর মধ্যে কলাবাগান ক্রীড়া চক্র ও বনানী ক্লাব ঢাকা সমাজসেবা কার্যালয়ে নিবন্ধিত। এই দুটি ক্লাবের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে গত ৬ নভেম্বর ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়কে নির্দেশ দেয় সমাজসেবা অধিদপ্তর। তাদের নির্দেশনার পর আইন অনুযায়ী শুনানি নিয়ে নিবন্ধন বাতিলের প্রস্তাব পাঠাতে বলা হয়। 

এ বিষয়ে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক আবদুল্লাহ আল মামুন বলেন, তাঁরা ঢাকা জেলার উপপরিচালককে নির্দেশনা দিয়েছেন ক্লাবগুলোর নিবন্ধন বাতিল করার জন্য। ক্লাব দুটিকে চিঠি দিয়ে প্রথমবার কোনো জবাব পাওয়া যায়নি। দুই দিন আগে আরেক দফা চিঠি দেওয়া হয়েছে। তাদের পক্ষ থেকে কোনো জবাব পাওয়া না গেলে একতরফা সিদ্ধান্ত নেওয়া হবে।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সদস্য সাগুফতা ইয়াসমিন, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ ক ম সরওয়ার জাহান ও কাজী কানিজ সুলতানা বৈঠকে অংশ নেন।