নিখোঁজের একদিন পর প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার

ফাতেমা বেগম
ফাতেমা বেগম

ফরিদপুরে নিখোঁজের একদিন পর বুদ্ধিপ্রতিবন্ধী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের দক্ষিণ কালীবাড়ি মহল্লায় বাংলাদেশ টেলিগ্রাম কার্যালয়ের চত্বর থেকে লাশটি উদ্ধার হয়।

প্রতিবন্ধী ওই কিশোরীর নাম ফাতেমা বেগম। তার বাবার নাম এলাহী শরিফ। এলাহী শরিফ রিকশা চালানোর পাশাপাশি সোনালী ব্যাংকের এটিএম বুথের গার্ড হিসেবে কাজ করেন। তিন মেয়ের মধ্যে ফাতেমা বড় ছিল। সে শহরের রাজেন্দ্র কলেজ সংলগ্ন এলাকায় পরিবারের সঙ্গে থাকত।

এলাহী শরিফ জানান, গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে ফাতেমাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর রাতে এবং আজ সকাল ও দুপুরে কিশোরীর সন্ধান দেওয়ার জন্য শহরের মাইকিং করা হয়। জানানো হয় ফরিদপুর কোতোয়ালি থানায়। আজ সন্ধ্যায় টেলিগ্রাম অফিসের চত্বরে সীমানা প্রাচীরের পাশে তার লাশ দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়।

ফরিদপুর কোতোয়ালি থানার দ্বিতীয় কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বেলাল হোসেন বলেন, শিশুটির গলায় কাপড় প্যাঁচানো ছিল। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। লাশ কাল শনিবার ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।