আ.লীগের সম্মেলন: যানবাহনের রুট ও পার্কিংস্থল নির্ধারণ

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন আগামীকাল শুক্র ও পরদিন শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে অনুষ্ঠানস্থলে আসা ব্যক্তিদের যানবাহনের রুট ও পার্কিংস্থল নির্ধারণ করে দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ বৃহস্পতিবার ডিএমপি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগ থেকে আসা গাড়ি গাবতলী থেকে নীলক্ষেত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেট দিয়ে জিমনেসিয়াম মাঠে পার্কিং করবে। সদরঘাট, বরিশাল, খুলনা, বৃহত্তর ফরিদপুর থেকে আসা গাড়ি জিরো পয়েন্ট হয়ে হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর দিয়ে জিমনেসিয়াম মাঠে যাবে।

আর মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে চট্টগ্রাম, সিলেট বিভাগ থেকে আসা গাড়ি নিমতলী ক্রসিং দিয়ে চানখাঁরপুল-দোয়েল চত্বর হয়ে জিমনেসিয়াম মাঠে পার্কিং করবে। অন্যদিকে ময়মনসিংহ বিভাগ, গাজীপুর, টাঙ্গাইল, আবদুল্লাহপুর এবং উত্তরা থেকে আসা গাড়ি মগবাজার ফ্লাইওভার হয়ে নাইটিঙ্গেল থেকে ডানে মোড় নিয়ে ইউবিএল ক্রসিং-জিরো পয়েন্ট হয়ে দোয়েল চত্বর দিয়ে জিমনেসিয়াম মাঠে যাবে।

ধরন অনুযায়ী পার্কিং স্থান
ভিআইপি গাড়ি সোহরাওয়ার্দী উদ্যান, পুলিশ ও সাংবাদিকদের বাহন রমনা ইউরো আসিয়ানো চায়নিজ রেস্তোরাঁ ও রমনা টেনিস কমপ্লেক্স, বড় গাড়ি জিমনেসিয়াম মাঠ, মল চত্বর, ভাস্কর্য ক্রসিং হয়ে উপাচার্যের বাংলো এবং ছোট গাড়ি সুগন্ধা ক্রসিং থেকে বেইলি রোড ও নীলক্ষেত হয়ে পলাশী (পূর্ব প্রান্তে) পার্কিং করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলামোটর ক্রসিং, রূপসী বাংলা ক্রসিং, রাজমণি ক্রসিং, মিন্টো রোড (পূর্ব প্রান্ত) ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, মৎস্য ভবন ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, শাহবাগ ক্রসিং, ইউবিএল ক্রসিং, কাঁটাবন ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং ও সায়েন্স ল্যাব ক্রসিংয়ে ডাইভারশন করা হতে পারে।