ফের বসছে 'ভালোবাসা' জুয়া, ২৬ জন গ্রেপ্তার

‘ভালোবাসা’ জুয়া বোর্ডসহ গ্রেপ্তার জুয়াড়িরা।
‘ভালোবাসা’ জুয়া বোর্ডসহ গ্রেপ্তার জুয়াড়িরা।

নানা নামে জুয়ার বোর্ড। এর মধ্যে একটির নাম ‘ভালোবাসা’। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের মধ্যে এ নাম নিয়েই চলছিল জুয়ার আসর। একের পর এক অভিযানে একপর্যায়ে বন্ধ হয়ে যায় এ জুয়ার আসর। তবে তিন মাস বিরতি দিয়ে আবারও সেই জুয়ার আসর বসছে।

মহানগর গোয়েন্দা পুলিশ গত বুধবার রাতে নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুটো ‘ভালোবাসা’ জুয়ার বোর্ড উদ্ধার করেছে। ১ ডিসেম্বর থেকে বুধবার রাত পর্যন্ত ২৬ জন জুয়াড়িকে গ্রেপ্তার করা হয়েছে।

মহানগর পুলিশ গতকাল বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নগরীর কাজীরবাজার, ছড়ারপাড়, কোতোয়ালি থানা, দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা এলাকায় ১ ডিসেম্বর থেকে গত বুধবার রাত পর্যন্ত একটানা অভিযান হয়। এতে চারটি ভালোবাসার জুয়ার বোর্ডসহ ২৬ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় করা হয়েছে। মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মহানগর গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, সিলেট নগরে গত সেপ্টেম্বর মাসজুড়ে একটানা জুয়াবিরোধী অভিযান চলে। এ সময় ‘তির শিলং’, ‘ঝান্ডুমান্ডু’, ‘বউরানী’ প্রভৃতি নামে জুয়ার আসর বসছিল। অভিযান চলাকালে জুয়াড়িরা কৌশল বদল করে। ১৫ সেপ্টেম্বর রাতে গোয়েন্দা পুলিশ ও র‍্যাবের পৃথক দুটি অভিযানে উদ্‌ঘাটিত হয় ভালোবাসা নামের জুয়ার আসর।

ডিবি পুলিশ আরও জানায়, দক্ষিণ সুরমা থানা এলাকার সিলেট রেলস্টেশনসংলগ্ন রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয় ভবনের পূর্ব পাশের এক টংদোকানে ভালোবাসা বোর্ডে জুয়া খেলার সময় ৯ জনকে গ্রেপ্তার করা হয়। একই দিন আরেক অভিযানে ৮ জনকে গ্রেপ্তার করা হয়। এর দুই দিন পর নগরের লালাদিঘিরপাড়, মেন্দী মিয়ার কলোনি, খলাপাড়া ও পশ্চিম কাজলশাহ সোনার বাংলা আবাসিক এলাকা থেকে আরও ২২ জনকে গ্রেপ্তার করা হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. জেদান আল মুসা জানিয়েছেন, যে নামেই ডাকা হোক না কেন, জুয়ার বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের সার্বক্ষণিক নজরদারি রয়েছে।