ভাড়া নিয়ে বিবাদ, চলন্ত বাস থেকে যাত্রীকে ধাক্কা

সুমন হোসেন। ছবি: সংগৃহীত
সুমন হোসেন। ছবি: সংগৃহীত

পাবনার ঈশ্বরদী উপজেলায় বাসের ভাড়া নিয়ে বিবাদের জেরে চলন্ত বাস থেকে এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। পরে ওই যাত্রীকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। গতকাল বৃহস্পতিবার রাতে লালন শাহ সেতুর পাকশী অংশের টোল প্লাজা এলাকায় ওই যাত্রীকে ধাক্কা দেওয়ার এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সুমন হোসেন (৩৪)। তাঁর বাড়ি ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের ঝাউতলা গ্রামে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পাকশী হাইওয়ে পুলিশের সার্জেন্ট আরিফুল ইসলাম বলেন, সুমন মেহেরপুর থেকে বাসে করে ঈশ্বরদীতে আসছিলেন। পথে বাসের মধ্যে ভাড়া নিয়ে চালকের সহকারীর সঙ্গে তাঁর বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বাসের মধ্যেই তাঁকে মারধর করা হয়। সুমন মুঠোফোনে বিষয়টি পরিবারের লোকজনকে জানানোর চেষ্টা করেন। রাত নয়টার দিকে বাসটি লালন শাহ সেতুর পাকশী টোল প্লাজা পার হলে বাসের সহকারী তাঁকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে চলে যান। এতে সুমন ওই গাড়ির চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দীন ফারুকী প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। স্বজনেরা সেখানে থাকায় এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। তবে সেতুর সিসিটিভি ফুটেজ থেকে বাসটি শনাক্ত করা হয়েছে। বাসের চালক ও চালকের সহকারীকে খোঁজা হচ্ছে।