মেয়াদোত্তীর্ণ কসমেটিকে ঝলসে গেছে মুখ,পারলার মালিকসহ ৩ জন কারাগারে

নোয়াখালীতে পারলারে সাজতে আসা এক নারীর মুখমণ্ডলে মেয়াদোত্তীর্ণ কসমেটিক ব্যবহার করায় তিনি ঝলসে গেছেন। এ ঘটনায় বিউটি পারলারের মালিকসহ তিনজনকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকার রোজ বিউটি পারলারে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান অভিযানটি পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত নারীরা হলেন রোজ বিউটি পারলারের মালিক নাসিমা আক্তার (৪০), পারলার কর্মী শিমু (২২) ও সূচি (২০)। আদালতের রায় ঘোষণার পর আসামিদের সুধারাম থানা-পুলিশের মাধ্যমে রাতেই নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বলেন, কয়েক দিন আগে এক নারী একটি গায়েহলুদ অনুষ্ঠানে যাওয়ার জন্য রোজ বিউটি পারলারে সাজতে যান। পারলারের মালিকসহ কর্মীরা মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী দিয়ে ওই নারীকে সাজান। সাজানোর সময় ওই নারী তাঁর মুখমণ্ডলে জ্বালাপোড়া করছে জানালেও পারলারের কর্মীরা তা শোনেননি। পরে মেকআপ ওঠানোর পর দেখা যায়, মুখমণ্ডল আগুনে পোড়ার মতো ঝলসে গেছে।

রোকনুজ্জামান খান জানান, মুখমণ্ডল ঝলসে যাওয়া ওই নারীর অভিযোগের ভিত্তিতে গতকাল রাত আটটার দিকে পারলারটিতে অভিযান চালানো হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় পারলারের মালিকসহ তিনজনকে এক মাস করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।