ইঞ্জিন বিকলে রাতে কালনি এক্সপ্রেস দুই ঘণ্টা আটকা

ট্রেন
ট্রেন

ইঞ্জিন বিকল হয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় শমশেরনগর রেলওয়ে স্টেশনে দুই ঘণ্টা আটকা পড়ে ছিল ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর কালনি এক্সপ্রেস। গতকাল শনিবার রাত ১০টায় কালনি এক্সপ্রেস ট্রেনটি শমশেরনগর আসার পর ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। পরে রাত ১২টা পর্যন্ত ট্রেনটি চলেনি। তীব্র শীতে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, শনিবার বিকেল ৪টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা সিলেটগামী কালনি এক্সপ্রেস ট্রেন পথে বিলম্বের কারণে এক ঘণ্টা দেরিতে রাত ১০টায় শমশেরনগর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। এখানে যাত্রাবিরতির পর ইঞ্জিনে ত্রুটির কারণে আটকা পড়ে। পরে সিলেট রেলওয়ে স্টেশন থেকে একটি বিকল্প ইঞ্জিন এসে রাত ১২টায় কালনি এক্সপ্রেস ট্রেনটিকে সিলেট নিয়ে যায়।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সিলেট থেকে রাতে বিকল্প ইঞ্জিন আসা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। শীতের কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েন। এই ট্রেনে কুলাউড়া, মাইজগাঁও ও সিলেটগামী যাত্রী ছিলেন। ট্রেনটি রাত ২টার দিকে সিলেট পৌঁছায়। আজ রোববার সকালে আবার যথারীতি সময়মতো কালনি এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।