বাকেরগঞ্জে ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ছুরিকাঘাতে সজিব হোসেন ব্যাপারী (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। আজ রোববার সকালে উপজেলার নিয়ামতি ইউনিয়নের ছোট পুইয়াউটা গ্রামে এ ঘটনা ঘটে।

সজিব ওই গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে ও বাকেরগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

সজিব ব্যাপারীর চাচাতো ভাই মো. বশির আলম জানান, গত শুক্রবার তাঁর মেয়ের বিয়ে হয়। রোববার বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর এলাকায় জামাইবাড়িতে বউভাত অনুষ্ঠানে তাদের সবার যাওয়ার কথা। তাই সকাল থেকেই প্রস্তুতি চলছিল। সকাল ৯টার দিকে সজিবকে তিনি মুঠোফোন রিচার্জ (টাকা ভরা) করার জন্য দোকানে পাঠান। কিছুক্ষণ পরে তাঁরা খবর পান সজিবকে বাড়ির পাশের রাস্তায় মারধর করা হচ্ছে। তাৎক্ষণিক তাঁরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান সজিবকে পাশের পরিমল সরকারের ছেলে স্কুলছাত্র সুব্রত সরকার মারধর করছে। একপর্যায়ে সজিব মাটিতে লুটিয়ে পড়ে এবং সুব্রত ও তার সহযোগী পবিত্র সরকার দৌড়ে পালিয়ে যায়। পরে কাছে গিয়ে দেখতে পান সজিবের পেটের পেছন দিকে ছুরিকাঘাত করা হয়েছে। এ অবস্থায় তাঁকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক সজিবকে মৃত ঘোষণা করেন।

বশির আলম বলেন, ‘আমাদের আত্মীয়স্বজনদের সঙ্গে জমিজমা নিয়ে একই এলাকার শখা নাথ সরকার ও সুমন সরকারদের বিরোধ রয়েছে। বিরোধের জের ধরে এর আগে আমাদের মেজ চাচা তৈয়ব আলীর সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয় প্রতিপক্ষের। এর পরপরই সজিবের ওপর হামলা চালানো হলো।’

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, খবর পেয়ে বাকেরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছয়জনকে আটক করেছে।