ফরিদপুরে আ.লীগের নেতাকে হাতুড়িপেটা

ফরিদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম চৌধুরী (৬৩) ও তাঁর ছেলেকে হাতুড়ি দিয়ে আঘাত করে আহত করেছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। গতকাল রোববার রাত আটটার দিকে শহরের চকবাজার এলাকায় বাজার বণিক সমিতিসংলগ্ন ওই নেতার ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

আহত সামসুল আলম চৌধুরী ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের ভাষানচর গ্রামের বাসিন্দা। এই হামলায় আহত হয়েছেন সামসুল আলমের ছেলে শফিকুল ইসলাম (৩২)।

সামসুল আলমকে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতেই তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়। তাঁর ছেলে শফিকুল ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সামসুল আলমের স্ত্রী পারভীন আলম প্রথম আলোকে জানান, রোববার ছিল ফরিদপুরে সাপ্তাহিক হাটের দিন। ঘটনার সময় সামসুল আলম ছেলে শফিকুলকে নিয়ে বাজার বণিক সমিতিসংলগ্ন দোকানে ছিলেন। ওই সময় ২০ থেকে ২৫ জনের একদল তরুণ ওই ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে সামসুল আলম ও তাঁর ছেলেকে হাতুড়ি দিয়ে আঘাত করতে শুরু করেন। সামসুল আলমের মাথা ও মুখে হাতুড়ির আঘাতে গুরুতর জখম হয়। পরে এলাকাবাসী তাঁদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

ফরিদপুর কোতোয়ালি থানার দ্বিতীয় কর্মকর্তা উপপরিদর্শক বেলাল হোসেন বলেন, ‘এক আওয়ামী লীগ নেতাকে পেটানো হয়েছে বলে শুনেছি। তবে এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেনি।’