সড়ক সংস্কারের গর্তে পড়ে ছাত্রলীগ নেতা নিহত

দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেতা সজীব বড়ুয়া মুৎসুদ্দি।
দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেতা সজীব বড়ুয়া মুৎসুদ্দি।

চট্টগ্রামের রাউজানে সড়ক সংস্কার কাজের গর্তে পড়ে সজীব বড়ুয়া মুৎসুদ্দি (১৯) নামের এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তাঁর বন্ধু অর্ণব বড়ুয়া (১৮)।

গতকাল সোমবার রাত ১০টার দিকে উপজেলার হাফেজ বজলুর রহমান সড়কে পাহাড়তলি ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

আহত অবস্থায় দুজনকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রাত ১১ টার দিকে সজীবকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহত সজীব পাহাড়তলী ইউনিয়নের মহামুনি গ্রামের সত্যজিৎ মুৎসুদ্দির ছোট ছেলে। অর্ণবও একই গ্রামের বাসিন্দা।

রাউজান উপজেলা ছাত্রলীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক মুহাম্মদ সালাহ উদ্দিন বলেন, নিহত সজীব পাহাড়তলী ইউনিয়ন ছাত্রলীগের অর্থ সম্পাদক ছিলেন। স্থানীয় ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে গত বছর এইচএসসি পাস করেন তিনি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সজীব গতকাল রাতে বন্ধু অর্ণবকে নিয়ে মোটরসাইকেলে করে পাহাড়তলী চৌমুহনী বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে পাহাড়তলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সড়ক সংস্কার কাজের জন্য করা একটি গর্তে মোটরসাইকেলটি পড়ে যায়। এতে সজীব ও অর্ণব আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক সজীবকে মৃত ঘোষণা করেন। অর্ণব চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

পাহাড়তলী ইউপির চেয়ারম্যান রোকন উদ্দিন প্রথম আলোকে বলেন, কর্তৃপক্ষ সংস্কার কাজ চলার কোনো সাংকেতিক চিহ্ন দেয়নি। এর ফলে দুর্ঘটনায় মারা গেল তরুণটি।

রাউজান থানার উপপরিদর্শক (এসআই) নুর নবী প্রথম আলোকে বলেন, অভিযোগ না থাকায় লাশ বিনা ময়নাতদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।