ঢাকার দুই সিটিতে জয়ের জন্য লড়বে জাপা: জি এম কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) জয়ের জন্যই লড়বে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেছেন, ‘হারার জন্য কেউই নির্বাচন করে না। আমরা চাই নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ হবে। আশা করছি, নির্বাচন সুন্দর হবে।’

আজ মঙ্গলবার দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন কাদের। অনুষ্ঠানে সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলামের নেতৃত্বে শতাধিক সেনা সদস্য জাতীয় পার্টির চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাপায় যোগ দেয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে জাপা।

দুটি সিটিতে মেয়র এবং প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর পদেও জাতীয় পার্টি মনোনয়ন দেবে বলে আজ জানিয়েছেন জিএম কাদের।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩১ ডিসেম্বর।

দেশের মানুষ জাতীয় পার্টিকে ভোট দিতে প্রস্তুত হয়ে আছে দাবি করে জিএম কাদের অনুষ্ঠানে বলেন, ‘এখন জাতীয় পার্টিকে আরও শক্তিশালী হতে হবে, আরও সংগঠিত হতে হবে। এ জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।’

কাদের বলেন, জাতীয় পার্টি একটি সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি, প্রতিদিনই এই দলে বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ যোগ দিচ্ছেন। নবাগতদের স্বাগত জানিয়ে কাদের বলেন, কিছু পাওয়ার জন্য আমরা রাজনীতি করি না, জাতীয় পার্টি সব সময় দেওয়ার জন্য রাজনীতি করে। আর কিছু দিতে পারলে অবশ্যই সম্মান পাওয়া যায়।

অনুষ্ঠানে জাপার মহাসচিব মসিউর রহমান, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সাহিদুর রহমান, সাংসদ ফখরুল ইমাম, এস. এম. ফয়সল চিশতী, রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংসদ নাজমা আখতার, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ প্রমুখ বক্তব্য দেন।

এদিকে সরকার ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়নের দাবি জানিয়েছেন মসিউর রহমান। আজ সকালে দলের চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় শ্রমিক পার্টি নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান।

জাতীয় শ্রমিক পার্টি সভাপতি একেএম আশরাফুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সহসভাপতি আব্দুল আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ শান্ত, দপ্তর সম্পাদক লতিফ সরকার প্রমুখ।