ভারত কথা দিয়েছে, ক্ষতিগ্রস্ত হই এমন কিছু করবে না: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। ফাইল ছবি
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, ভারত ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, সেখানে অশান্তি হলে বাংলাদেশে অশান্তি দেখা দেয়। তাই ভারত কথা দিয়েছে, এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হয়। ভারতে কোনো অবৈধ বাংলাদেশি থাকলে তাদের যথাযথ প্রক্রিয়ায় ফিরিয়ে আনা হবে।

সিলেটের আখালিয়া এলাকায় আজ মঙ্গলবার বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের বাস্কেটবল গ্রাউন্ডে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে আসা ১৭ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বিভিন্ন সীমান্ত থেকে জব্দ করা মাদকদ্রব্য সিলেটের আখালিয়া এলাকার বিজিবি ক্যাম্পে জমা রাখা হয়। পররাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আজ ১৬ কোটি ৯৮ লাখ ৬৭ হাজার ৫৮২ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়। মাদকদ্রব্যের মধ্যে ভারতীয় হুইস্কি, ফেনসিডিল, বিয়ার, গাঁজা, ইয়াবা, বিড়ি ও সিগারেট ছিল।

অনুষ্ঠানে বক্তব্য দেন বিজিবি উত্তর-পূর্ব অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন, সিলেট সদর দপ্তরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল, জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন প্রমুখ।