'নুরুলের ওপর হামলা ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের বহিঃপ্রকাশ'

ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের হামলায় আহত হন ডাকসুর ভিপি নুরুল হক। প্রথম আলো ফাইল ছবি
ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের হামলায় আহত হন ডাকসুর ভিপি নুরুল হক। প্রথম আলো ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার নিন্দা জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। হামলার প্রতিবাদ করে সংগঠনটির নেতারা সুষ্ঠু বিচার দাবি করেছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি করা হয়।

বিবৃতিতে ফোরামের নেতারা বলেন, ছাত্রলীগ ও তাদের সমর্থিত মুক্তিযুদ্ধ মঞ্চ একক আধিপত্য বজায় রাখতে বিভিন্ন ছাত্রসংগঠনের ছাত্রদের ওপর নগ্ন হামলা ও নির্যাতন চালাচ্ছে। আর সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এর পৃষ্ঠপোষকতা করছে। ডাকসুর ভিপি নুরুল হক ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের ওপর এই ঘৃণ্য হামলা ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডেরই বহিঃপ্রকাশ।

বিবৃতিতে এই হামলায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে সব দলমতের শিক্ষার্থী ও সংগঠনের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতের দাবিও জানানো হয়।

বিবৃতিদাতা শিক্ষকেরা হলেন ফোরামের সভাপতি অধ্যাপক মো. আল-আমীন, সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম নছরুল কদির, সিদ্দিক আহমেদ চৌধুরী, জাহেদ হোসাইন সিকদার, হোসেন জামাল, মোজাফফর আহমদ চৌধুরী, মোহাম্মদ আলী চৌধুরী, মো. মোয়াজ্জেম হোসেন মিয়া, মো. এম মারুফ হোসেন, মোহাম্মদ কামাল হোসাইন, মোহাম্মদ সালেহ জহুর, মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মো. আবদুল মান্নান, মো. শফিকুল ইসলাম, মোহাম্মদ মোশারফ হোসেন, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, মোহাম্মদ মাহফুজুর রহমান, মু. জাফর উল্লাহ তালুকদার, শেখ বখতিয়ার উদ্দিন, এ কে এম মাহফুজুল হক, জয়নাল আবেদীন সিদ্দিকী, মোহাম্মদ আশরাফুল আজম খান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মো. শাহাদাত হোসেন, জহুরুল আলম, চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, মো. আমান উল্লাহ, মো. সিরাজ উদ্দীন, আনোয়ার হোসেন, মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ জমালুল আকবর চৌধুরী, মোহাম্মদ মেজবাউল আলম, মোহাম্মদ আলম চৌধুরী, মুহাম্মদ যাকারিয়া, এ জি এম নিয়াজ উদ্দিন প্রমুখ।