ছাদ থেকে ফেলে দেওয়া সুহেল আইসিইউতে

হাসপাতালের বিছানায় এ পি এম সুহেল। ফাইল ছবি
হাসপাতালের বিছানায় এ পি এম সুহেল। ফাইল ছবি

মাথায় অস্ত্রোপচারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে ডাকসু ভবনে হামলার শিকার এ পি এম সুহেলকে। সুহেল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের সংগঠনের নেতা। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে মেডিকেলের সার্জারি বিভাগে সুহেলের মাথায় সার্জারি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া প্রথম আলোক এই তথ্য নিশ্চিত করেছেন।

গত রোববার ডাকসু ভবনে ভিপি নুরুল হকের কক্ষে হামলা চালান ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। সেই ঘটনায় নুরুলসহ তাঁর সংগঠনের ২৪ জন নেতা-কর্মী আহত হন। এ পি এম সুহেলকে ডাকসু ভবনের ছাদ থেকে ফেলে দিয়েছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের ছাত্র বিন ইয়ামিন মোল্লা মঙ্গলবার রাত সাড়ে ১২টার পর প্রথম আলোকে বলেন, এ পর্যন্ত দুবার সুহেলের মাথায় সিটি স্ক্যান করানো হয়েছে। কিছুক্ষণ আগে সার্জারি হওয়ার পর এখন তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। আহতদের শারীরিক অবস্থা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ যে তথ্য মঙ্গলবার সকালে গণমাধ্যমকে জানিয়েছে, তা সত্য নয়। জনগণ যাতে আসল তথ্য জানতে না পারে, তারা সেই চেষ্টা করছে। কারণ, জনগণ আসল তথ্য জানলে ক্ষুব্ধ হবে। আহতদের শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি করা হচ্ছে।

রোববার হামলায় আহত ২৪ জন ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছিলেন। এখন ৫ জন হাসপাতালে ভর্তি আছেন। অনেকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এখন যাঁরা হাসপাতালে ভর্তি আছেন, তাঁরা হলেন ভিপি নুরুল হক, তুহিন ফারাবী, মেহেদী হাসান, আমিনুর ও নাজমুল ইসলাম।