'খালেদার স্বাস্থ্য নিয়ে তথ্যসন্ত্রাস চালাচ্ছে বিএনপি'

হাছান মাহমুদ (ফাইল ছবি)
হাছান মাহমুদ (ফাইল ছবি)

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি তথ্যসন্ত্রাস করছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। আজ বুধবার দুপুরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তিনি এই মন্তব্য করেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ার পর আজ বুধবার ঢাকা থেকে চট্টগ্রামে আসেন তথ্যমন্ত্রী। তাঁকে বরণ করে নিতে দলীয় নেতা-কর্মীরা বিমানবন্দরে উপস্থিত ছিলেন। উড়োজাহাজ থেকে অবতরণ করার পর তিনি শাহ আমানত বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের মুখোমুখি হন।

খালেদা জিয়ার পুরোনো শারীরিক সমস্যা বড় করে দেখিয়ে বিএনপি প্রতিনিয়ত তথ্যসন্ত্রাস করছে বলে তথ্যমন্ত্রী অভিযোগ করেন। তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রিজভী আহমেদের মঙ্গলবারের বক্তব্য তথ্যসন্ত্রাস ছাড়া আর কিছুই নয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, খালেদা জিয়ার হাঁটুর ব্যথা, কোমরের ব্যথা নতুন কোনো সমস্যা নয়। এসব শারীরিক সমস্যা নিয়েই তিনি দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। দুবার বিরোধীদলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি বিএনপির মতো একটি দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন।

আওয়ামী লীগের উন্নয়নের চিত্র ধরে হাছান মাহমুদ বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বদলে গেছে। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার স্বপ্নের কথা বলেছেন প্রধানমন্ত্রী। আমরা আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশকে সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ স্বপ্নের ঠিকানায় পৌঁছাবে।’

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক বানিয়েছেন। আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাসের মর্যাদা আমাকে রক্ষা করতে হবে। আমি সংগঠনের জন্য কাজ করে যাব।’