ছেলের ভয়ে ঘরছাড়া বাবা

গাজীপুরের কালিয়াকৈরে বড়ইবাড়ি এলাকায় ছেলের ভয়ে বাড়ি থেকে তিন দিন ধরে পালিয়ে বেড়াচ্ছেন অসহায় এক বাবা। এ ঘটনায় গত সোমবার কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

পালিয়ে বেড়ানো হেলাল উদ্দিনের বয়স সত্তরের কাছাকাছি। তাঁর বাড়ি কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ি এলাকায়।

বড়ইবাড়ি গ্রামের কয়েকজন বাসিন্দা বলেন, স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে ছিল হেলাল উদ্দিনের সংসার। মেয়েকে বিয়ে দিয়েছেন। তিন ছেলে বিয়ে করে আলাদা সংসার গড়েছেন। সবাই একই বাড়িতে আলাদা ঘরে থাকেন। সম্প্রতি তিন ছেলের মধ্যে বাড়ি মৌখিকভাবে ভাগ করে দিয়েছেন হেলাল। তবে বড় ছেলে রনিক মিয়া পুরো বাড়ি তাঁর নামে চান। এ জন্য দীর্ঘদিন ধরে মা–বাবার সঙ্গে খারাপ আচরণ করে আসছেন তিনি।

থানায় দেওয়া লিখিত এজাহারে বলা হয়েছে, বড় ছেলে রনিক বেশ কিছু দিন ধরে বসতবাড়ি নিজের নামে নেওয়ার পাঁয়তারা করছেন। এতে রাজি নন হেলাল। রনিক বিভিন্ন সময় তাঁর বাবা ও মাকে মারধর এবং বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টা চালান। তিনি তাঁদের নানা ধরনের হুমকিও দেন। সর্বশেষ গত সোমবার সকালে দা, শাবল নিয়ে বাবাকে মারতে যান রনিক। প্রাণ বাঁচাতে হেলাল উদ্দিন দৌড়ে পালিয়ে যান। পরে তিনি মা–বাবার ঘর তছনছ করেন। ঘরের ভেতর থেকে খাট, চেয়ার, টেবিলসহ বিভিন্ন মালামাল বাইরে ফেলে দেন।

এ ঘটনায় হেলাল উদ্দিন বাদী হয়ে ওই দিন বিকেলে রনিকের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বাবা হেলাল উদ্দিনকে মারধর ও হুমকি দেওয়ার অভিযোগের বিষয়ে জানার জন্য রনিকের মুঠোফোনে কল দিলে ফোন রিসিভ করেন রনিকের স্ত্রী সাহিদা বেগম। জানতে চাইলে তিনি বলেন, জমি নিয়ে তাঁর স্বামীর সঙ্গে শ্বশুরের ঝামেলা আছে। তবে রনিক ফোনে কথা বলতে রাজি নন বলেও জানান তিনি।

কালিয়াকৈর থানার উপরিদর্শক (এসআই) আবদুল হাকিম জানান, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।