আগারগাঁওয়ে সন্ত্রাসীদের গুলিতে ব্যবসায়ী আহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর আগারগাঁওয়ের তালতলায় গতকাল বুধবার মধ্যরাতে সন্ত্রাসীদের গুলিতে গোলাম জাকারিয়া ওরফে শিশির (৩৩) নামের এক ব্যবসায়ী আহত হয়েছেন। তাঁকে শেরেবাংলা নগরের জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, জাকারিয়া তালতলায় হালিম ফাউন্ডেশন স্কুলসংলগ্ন নিজ বাড়িতে থাকেন। সেখানেই জাকারিয়াদের ভবনের নির্মাণকাজ চলছে। গতকাল দিবাগত রাত পৌনে একটার দিকে স্থানীয় ইমন, সুমন ও সায়মন নামে বেশ কয়েকজন ব্যক্তি জাকারিয়ার বাবাকে মারধর করেন। খবর পেয়ে জাকারিয়া সেখানে গেলে ওই তিন যুবক ধাক্কা মেরে তাঁকে মাটিতে ফেলে দেন। এ সময় সন্ত্রাসীদের একজন পিস্তল দিয়ে জাকারিয়ার বাঁ পায়ের ঊরুতে গুলি করেন। পরে রক্তাক্ত অবস্থায় স্বজনেরা তাঁকে পঙ্গু হাসপাতালে নিয়ে যান। আজ বৃহস্পতিবার চিকিৎসকেরা তাঁর অস্ত্রোপচার করেন।

হাসপাতালে চিকিৎসাধীন জাকারিয়া জানান, একটি মাইক্রোবাস গতকাল সন্ধ্যার পর গলির মুখে রাখা হলে রাস্তা বন্ধ হয়ে যায়। রাত আটটার পর ভবন নির্মাণের জন্য আসা ইট-পাথরবাহী একটি ট্রাক মাইক্রোবাসটির কারণে গলিতে ঢুকতে পারেনি। পরে রাত পৌনে ১২টার দিকে সন্ত্রাসী ইমন, সুমন ও সায়মন ওই মাইক্রোবাসে উঠতে যান। এ সময় তাঁর বাবা (আবদুল হালিম আকন্দ) এভাবে গাড়ি রাখার কারণ জানতে চান। তখন সন্ত্রাসীরা তাঁর বাবাকে ধাক্কাতে থাকেন। খবর পেয়ে তিনি গেলে সন্ত্রাসীরা তাঁর ঊরুতে ঠেকিয়ে গুলি করেন। পরে আরও দুবার ফাঁকা গুলি করে মাইক্রোবাস নিয়ে পালিয়ে যান।

যোগাযোগ করা হলে আজ বৃহস্পতিবার রাতে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুনশি প্রথম আলোকে বলেন, তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি। এ ঘটনায় ইমন, সুমন ও সায়মনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা করেছেন জাকারিয়ার বাবা। সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান চলছে।