বাড্ডায় র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' যুবক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর বাড্ডার সাতারকুলে গতকাল শুক্রবার দিবাগত রাতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রনি মিয়া (৩২) নামের এক যুবক নিহত হয়েছেন। র‍্যাব বলেছে, রনি মিয়া মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে ঢাকার একাধিক থানায় মাদকের ১৮টি মামলা রয়েছে।

র‍্যাব-১-এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১-এর টহল দল জানতে পারে, সাতারকুলে মাদক ব্যবসায়ীরা অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছেন। গতকাল দিবাগত রাত পৌনে একটার দিকে টহল দল সেখানে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে একজন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। অন্যরা পালিয়ে যান।

কামরুজ্জামান বলেন, আহত মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে তাঁর নাম রনি মিয়া বলে জানা যায়। তিনি ভাটারার নুরের চালায় থাকতেন। তাঁর বিরুদ্ধে ভাটারায় ১৬টি ও অন্য দুই থানায় দুটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা রয়েছে।

র‍্যাবের ওই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে ২টি শটগান, ২টি ওয়ান শুটার গান, ৯টি গুলি ও ১ হাজার ৯৭০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। অভিযান চলাকালে র‍্যাবের এক সদস্য আহত হন। তাঁকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।