শেরপুরে বিরোধের জের ধরে হামলা, নিহত ১

শেরপুরের শ্রীবরদীতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছে তিনজন। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ এরই মধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে।

আজ শনিবার খোশালপুর হরিণাকান্দা গ্রামে হামলার এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম দেলোয়ার হোসেন (৩৫)। তিনি উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খোশালপুর হরিণাকান্দা গ্রামের বাসিন্দা। পেশায় একজন কৃষিজীবী। আহত হয়েছেন দেলোয়ারের দুই ভাই বিপুল মিয়া (৩০), বাবু মিয়া (২৫) ও মা শিরিনা বেগম (৫৫)। তাঁদের মধ্যে বিপুল ও বাবু জেলা সদর হাসপাতালে এবং শিরিনা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে দেলোয়ার হোসেনের সঙ্গে প্রতিবেশী আমিনুল ইসলামের জমি নিয়ে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছিল। এর জের ধরে আজ সকালে আমিনুল ইসলাম ও তাঁর পরিবারের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে দেলোয়ার হোসেনের বাড়িতে গিয়ে হামলা চালায়। এতে দেলোয়ার ও তাঁর দুই ভাই এবং দেলোয়ারের মা শিরিনা বেগম গুরুতর আহত হন। পরে এলাকাবাসী তাঁদের উদ্ধার করে প্রথমে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য দেলোয়ার, বিপুল ও বাবুকে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। বিকেল পাঁচটার দিকে চিকিৎসাধীন অবস্থায় দেলোয়ার হোসেন মারা যান।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদার আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির ছোট বোন শিমু আক্তার বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও পাঁচ-ছয়জনকে আসামি করে শ্রীবরদী থানায় হত্যা মামলা করেছেন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে প্রধান আসামি আমিনুল ইসলামসহ এজাহারনামীয় তিন আসামিকে গ্রেপ্তার করেছে। অন্যদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।