বড়াল নদের পাড় থেকে নবজাতক উদ্ধার

ছবিটি সকালে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তোলা । ছবি: মুক্তার হোসেন
ছবিটি সকালে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তোলা । ছবি: মুক্তার হোসেন

নাটোরের বড়াল নদের তীর থেকে পরিত্যক্ত অবস্থায় সদ্যোজাত এক কন্যাশিশুকে উদ্ধার করেছে এলাকাবাসী। আজ শনিবার বেলা ১১টার দিকে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটি এখন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

বাগাতিপাড়া থানা সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে বাগাতিপাড়া উপজেলার বিহারকোল বাজারের পেছনে স্থানীয় এক ব্যক্তি শিশুর কান্না শুনতে পেয়ে এগিয়ে যান। এ সময় তিনি বড়াল নদের ধারে লেবুগাছের নিচে নবজাতকটিকে পড়ে থাকতে দেখেন। পরে আরও কয়েকজনের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে তিনি পুলিশকে খবর দেন। পুলিশের সহযোগিতায় বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নবজাতককে ভর্তি করা হয়। সেখানে নিঃসন্তান নারী ফাহমিদার কোলে মায়ের যত্নে রয়েছে শিশুটি।

এ ব্যাপারে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা রতন কুমার সাহা জানান, শিশুটি সুস্থ আছে। তবে নিউমোনিয়া আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে। তাই তাকে নাটোর সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন বলেন, শিশুটির সঠিক পরিচয় না পাওয়া পর্যন্ত আগ্রহী কোনো দম্পতির জিম্মায় রাখা হবে। এ ঘটনার পর থেকে অনেকেই শিশুটিকে নিতে আগ্রহ প্রকাশ করেছেন। যাচাই করে নির্দিষ্ট একজনের জিম্মায় দেওয়া হবে।